শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৫

নো থ্যাংকস

এখন আর সহবাস করি না।  আমার ২৮ বছরের সহবাস জীবনকে পরিত্যাগ করে ফেলেছি গত পাঁচ বছর হয়ে গেল এখন অহংকার হয়, আমিও পারি আমি অনেককিছুই পারি না, কিন্তু জীবনসঙ্গী ছাড়তে পেরেছি  -- যা অনেকেই পারে না !

চেষ্টা করিনি শুধুমাত্র ইচ্ছা শক্তিকে চ্যালেঞ্জ জানিয়েছিলাম নিউ ব্যারাকপুর থেকে মধ্যমগ্রাম এই মিনিট ট্রেন জার্নিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিলাম – “আর নয় এর সঙ্গে সহবাস না-করলে খারাপ কিছু হয় কি না জানি না, ভালো  যে কিছু  হয় না সেটা জানি তৎক্ষণাৎ পকেটে মজুত থাকা সহবাসের অনুসঙ্গ নোয়াই খালে ছুঁড়ে ফেলে দিয়েছিলাম বুকটা ছ্যাঁক করে উঠেছিল, কিছু সময়ের জন্য পরদিন গৌণ-অগৌণ সবাইকে বলে বেরালাম আমি সুদীর্ঘ জীবনের সহবাস-সঙ্গীকে ছেড়ে দিয়েছি আমার সব সোসাইটিতে প্রচার করে দিলাম ব্যস, শুরুতেই যুদ্ধজয় হয়ে গেল কোনো অঙ্গীকার ছাড়াই, কোনো প্রতিজ্ঞা ছাড়াই আমার সহবাসহীন জীবন শুরু হয়ে গেলপারব ? “পল্লব, তুমি পারবেই” – একথা কেউ বলেনি। খুব ভয় করছিল। চুমু ছেড়ে ভাজা মৌরি খেতে শুরু করলাম। আমার শ্বে.........রী এখন আর আমার নয়

সহবাসহীন জীবন কাটাতে কোনো বেগ পাইনি তথাগত জানত না দু-চারটে কথা বলার পর সিগারেট বাড়িয়ে দেয় আমার দিকে বলে – “টান, আমেরিকার এক নম্বর ব্র্যান্ড -- নো থ্যাংকস

কোন মন্তব্য নেই: